তিন ক্রিকেটারের ক’রো’না নিয়ে যা বললেন মাশরাফী

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফীসহ তিন ক্রিকেটার ক’রো’না’ভা’ই’রা’সে’র আ’ক্রা’ন্ত হয়েছেন। আ’ক্রা’ন্ত অন্য দুজন হলেন- বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু ও সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল।

Advertisements

এরইমধ্যে ক’রো’না’য়’ আ’ক্রা’ন্ত হওয়ার ১০ দিন পার হয়ে গেছে। সবারই শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। ক’রো’না’য় খুব বেশি সমস্যা হচ্ছে না। এর মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে খবর বের হয়, মাশরাফী মুর্তজার দ্বিতীয় পরীক্ষার ফল নে’গে’টি’ভ এসেছে। কিন্তু বাস্তবে তিনি দ্বিতীয়বার পরীক্ষাই করাননি।

তবে দেশের এই সফলতম অধিনায়ক জানালেন, তিনি ভালো আছেন। সবাইকে নিয়েই ক’রো’না’ভা’ই’রাসে’র বিরুদ্ধে লড়াই করে যাওয়ার আহ্বানও জানালেন মাশরাফি।

গত ২০ জুন মাশরাফির করোনা ধরা পরে। এরপর থেকে তিনি বাড়িতেই প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকের অধীনে চিকিৎসা নিচ্ছেন। তার দেয়া নির্দেশনাই মেনে চলছেন। আগে থেকেই মাশরাফির অ্যাজমার সমস্যা রয়েছে। এজন্য বাড়তি সতর্ক থাকতে হচ্ছে।

গত সোমবার সম্মিলিত সামরিক হাসপাতালে বুকের এক্স-রে করিয়েছিলেন। সেই রিপোর্টও ভালো ছিল। নাজমুল ও নাফিসও সেরে ওঠার পথে।

গতকাল রবিবার মাশরাফী জানান, বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে, আমি কো’ভি’ড-১’৯ নে’গে’টি’ভ। এটি মোটেও সত্য নয়। এখনও দ্বিতীয়বার পরীক্ষা করাইনি। ১৪ দিন হওয়ার পর টেস্ট করানোর ইচ্ছা আছে।’

তিনি বলেন, ‘আল্লাহর ইচ্ছায় ও আপনাদের দোয়ায় ভালো আছি। বাসায় থেকেই প্রয়োজনীয় চিকিৎসা নিচ্ছি। বড় কোনো শারীরিক সমস্যা নেই। নিজের জন্য ও দেশজুড়ে আ’ক্রা’ন্ত সবার জন্য দোয়া প্রার্থনা করছি। সবাই সাবধানে থাকবেন, ভালো থাকবেন। আমরা সবাই মিলেই লড়াই চালিয়ে যাব।

এদিকে বাঁ-হাতি স্পিনার নাজমুল বলেন, আমার তেমন কোনো শারীরিক সমস্যা নেই। হালকা কাশি ও গলা ব্যথা আছে। দুর্বলতা এখনও কাটেনি। আমার মা’র শুরু থেকেই তেমন কোনো সমস্যা হচ্ছে না।’

নাফিস বলেন, ‘আমার এখন কোনো সমস্যা হচ্ছে না। মাও ভালো বোধ করছেন। সবাই ভালোর দিকে।

Related posts

Leave a Comment